Saturday, 04 February 2023

নিয়ন্ত্রণ নিয়েই টুইটারের সিইও পরাগ আগরওয়ালকে বরখাস্ত করলেন ইলন মাস্ক

Editor: CanBangla
Friday, 28 October 2022 249

অনলাইন ডেস্ক : বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের নিয়ন্ত্রণ নিয়েছেন । প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণ নেওয়ার পর তিনি এর প্রধান নির্বাহী (সিইও) পরাগ আগরওয়ালকে বরখাস্ত করেছেন।

শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে। প্রতিষ্ঠানটির অন্যতম বিনিয়োগকারী রস গারবারের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, ইলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলার দিয়ে টুইটারের নিয়ন্ত্রণ নিয়েছেন।

তিনি বলেন, 'আমার মনে হয়, আদালত মাস্ককে চুক্তি মেনে চলতে চাপ দিয়েছে। বলতে বাধা নেই যে শুরুতে এ নিয়ে বেশ জটিলতা দেখা দিয়েছিল।'

মার্কিন গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে আরও বলা হয়, টুইটারের নিয়ন্ত্রণ নেওয়ার পর মাস্ক তাৎক্ষণিক এর প্রধান নির্বাহী পরাগ আগরওয়াল ও প্রধান অর্থনৈতিক কর্মকর্তা নেদ সেগালকে বরখাস্ত করেন।

এর আগে যুক্তরাষ্ট্রের ইলেকট্রনিক গাড়ি নির্মাতাপ্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক গত বুধবার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রানসিসকোয় টুইটারের সদর দপ্তরে যান। সেখানে যাওয়ার একটি ভিডিও তিনি টুইটারে পোস্ট করেন। এতে দেখা যায়, হাতে একটি সিংক নিয়ে সদর দপ্তরে ঢুকছেন তিনি। এর ক্যাপশনে মজা করেই লিখেছেন, ‘আসুন, ডোবা যাক!’

টুইটার ইস্যুতে বুধবার আরও দুটি টুইট করেছেন ইলন মাস্ক। টুইটারের প্রশংসা করে একটি বার্তায় তিনি লিখেছেন, নাগরিক সাংবাদিকতার ক্ষমতায়নে টুইটার যা করেছে, তা একটি ভালো দিক। কোনো ধরনের পক্ষপাত ছাড়া সাধারণ মানুষ এতে খবর প্রকাশ করতে পারছেন। আরেক টুইট বার্তায় তিনি লিখেছেন, টুইটারের কিছু অসাধারণ মানুষের সঙ্গে আজ সাক্ষাৎ হলো।