Saturday, 04 February 2023

কানাডাকে ৪-১ গোলে হারাল ক্রোয়েশিয়া

Editor: CanBangla
Monday, 28 November 2022 136

স্পোর্টস  ডেস্ক : কিশ্বকাপের ম্যাচে কানাডাকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে ক্রোয়েশিয়া। আর এই হারে ৩৬ বছর পর বিশ্বকাপ খেলতে এসে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো কানাডাকে।

ম্যাচের মাত্র ২ মিনিটের মাথায় আলফোন্সো ডেভিস কাতার বিশ্বকাপের সবথেকে দ্রুততম গোল করেন। কিন্তু এরপরপ বাকি খেলাটা দেখায় ক্রোয়েশিয়া। 

রাশিয়া বিশ্বকাপে রানার্স-আপ ক্রোয়েশিয়ার শুরুটা ভালো হয়নি কাতারে। মরক্কোর সাথে গোলশূন্য ড্র করার পর তাদের সামনে ছিল বেলজিয়ামের কাছে হেরেও উজ্জীবিত কানাডা। কিন্তু নিজেদের শক্তিমত্তার পরিচয়টা দিয়ে দিল লুকা মদ্রিচের দল। 

৩৬ মিনিটে ক্রামারিচের গোল সমতায় ফেরায় ক্রোয়েশিয়াকে। এর ৬ মিনিট পরেই দলকে এগিয়ে দেন লিভাজা। পিছিয়ে পড়েও ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ক্রোয়েশিয়া। 

ম্যাচের ৭০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ক্রামারিচ নিজের ২য় এবং ক্রোয়েশিয়ার ৩য় গোল করে কানাডার ম্যাচে ফেরার আশা ক্ষীণ করে তোলেন। ম্যাচের ৯৩ মিনিটে কানাডার কফিনে শেষ পেরেক ঠুকে দেন মাজার। ম্যাচ শেষ হয় ক্রোয়েশিয়ার পক্ষে ৪-১ ব্যবধানে।

এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে 'এফ' গ্রুপের শীর্ষে উঠে গেল ক্রোয়েশিয়া, নক-আউট পর্বে উঠার লড়াইয়ে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে তারা। অপরদিকে দুই ম্যাচই হেরে বাড়ির পথ ধরা কানাডা নিজেদের শেষ ম্যাচ খেলবে মরক্কোর বিপক্ষে।