Wednesday, 31 May 2023

ওমানকে হারিয়ে দারুন শুরু বাংলাদেশের

Editor: CanBangla
Wednesday, 24 May 2023 25

স্পোর্টস ডেস্ক : জয় দিয়ে মেনস হকি জুনিয়র এশিয়া কাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। স্বাগতিক ওমানকে ২-০ গোলের ব্যবধানে পরাজিত করেছে লাল-সবুজরা। বাংলাদেশের হয়ে তাসিন আলী ও জাহিদ হোসেন সমান একটি করে গোল করেন। 


সালালাহ স্পোর্টস কমপ্লেক্সে মঙ্গলবার (২৩ মে) পুল ‘বি’-তে নিজেদের প্রথম ম্যাচে খেলার ২২তম মিনিটে অসাধারণ এক ফিল্ড গোলে বাংলাদেশকে শুরুর অগ্রগামিতা এনে দেন তাসিন (১-০)। মিনিট দুয়েক পর (২৪তম মিনিট) আবারো গোলের আনন্দ বাংলাদেশের। ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করেন জাহিদ (২-০)।


পিছিয়ে পড়ে গোল পরিশোধের চেষ্টা চালাতে থাকে স্বাগতিক ওমান। বেশ কয়েকবার বাংলাদেশের রক্ষণব্যুহ ভেদ করে পোস্টে হিটও নেন ওমানের খেলোয়াড়রা। কিন্তু বাংলাদেশের গোলরক্ষক নয়নের দৃঢ়তায় শেষ পর্যন্ত গোলবঞ্চিত থাকে দলটি। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশের পরবর্তী ম্যাচ আগামী ২৫ মে। শক্তিশালী মালয়েশিয়ার বিপক্ষে।


৪ মাস আগে এই দলটির কাছেই এএইচএফ কাপ হকির ফাইনালে হেরেছিল ওমান। সেই ক্ষতে প্রলাপ দেয়ার একটা সুযোগ ছিল এশিয়া কাপে। কিন্তু সেই সুযোগও হাতছাড়া হলো দলটির। হারের যন্ত্রণায় আরো একবার পুড়ল ওমান।


ম্যাচ শেষে বাংলাদেশ দলের টিম লিডার মাহাবুবুল এহছান রানা বলেন, জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পেরে আমরা খুশি। স্বাগতিকদের বিরুদ্ধে জেতা সব সময়ই কঠিন। ওমান সব সময়ই শক্ত প্রতিপক্ষ। তাদের বিরুদ্ধে আমাদের ছেলেরা ভালো খেলে রেজাল্ট বের করে এনেছে।


রানা আরও বলেন, ম্যাচের শুরুতে গুছিয়ে উঠতে কিছুটা সমস্যা হচ্ছিল। সময় যত গড়িয়েছে ততই আমরা নির্ভুল ম্যাচ খেলেছি। কোচের পরিকল্পনা বলব না যে শতভাগ বাস্তবায়ন করেছে ছেলেরা; তবে এই ম্যাচে অনেকটা পেরেছে। সামনে আশাকরি দল আরো নিজেদের গুছিয়ে নেবে। আমাদের গোলরক্ষক নয়ন আজ দারুণ খেলেছে। তাসিন, জাহিদ, রকিরাও ভালো খেলেছে।