Tuesday, 05 July 2022

এশিয়া কাপ শ্রীলঙ্কায় না হলে আয়োজক বাংলাদেশ!

Editor: CanBangla
Friday, 20 May 2022 33

স্পোর্টস ডেস্ক : ১৫তম এশিয়া কাপের আয়োজক দেশ তৃতীয়বারের মতো ‘বদলাতে’ যাচ্ছে। ২০২০ সালের করোনা মহামারির কারণে স্থগিত টুর্নামেন্টটি আয়োজনের কথা ছিল পাকিস্তানের। কিন্তু পরে সেই মর্যাদা পায় শ্রীলঙ্কা, যা হওয়ার কথা আগামী আগস্টে। দেশটিতে চলমান ভয়াবহ আর্থিক সংকট ও বিক্ষোভের কারণে এই আসর বাংলাদেশে সরিয়ে নেওয়া হতে পারে বলে ভারতীয় গণমাধ্যমে খবর এসেছে।

আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে হবে ছয় দলের লড়াই। দ্বিবার্ষিক এই টুর্নামেন্ট হতে যাচ্ছে চার বছর পর। ২০১৮ সালে শেষবার সংযুক্ত আরব আমিরাতে হয়েছিল এশিয়া কাপ।

বর্তমানে শ্রীলঙ্কার বিকল্প উপায় ভাবছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ভূরাজনৈতিক কারণে ভারত ও পাকিস্তানের মধ্য উত্তেজনা চলায় এই দুটি দেশ আয়োজক হতে পারবে না। তাতে করে সংযুক্ত আরব আমিরাত ও ওমানকে বিকল্প আয়োজক হিসেবে ধরা হলেও মধ্যপ্রাচ্যে তীব্র গরমের কারণে তাদেরও ভাবনার বাইরে রাখা হয়েছে।

ক্রিকেটডটকম-এর প্রতিবেদন অনুযায়ী, এসিসি এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশকে আদর্শ স্থান হিসেবে বিবেচনা করছে। তবে সেটি এখনও চূড়ান্ত নয়।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেছে, ‘এই মুহূর্তে বাংলাদেশ শুধু একটি বিকল্প মাত্র। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে শ্রীলঙ্কার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এসিসি।