Friday, 27 May 2022

ইউক্রেনের শরণার্থীকে আশ্রয় দিতে চান তিনি

Editor: CanBangla
Monday, 14 March 2022 160

অনলাইন ডেস্ক : শার্লোক হোমস, ডক্টর স্ট্রেঞ্জের অভিনেতা ও অস্কারের জন্য মনোনীত হলিউড তারকা বেনেডিক্ট কাম্বারব্যাচ ইউক্রেনের শরণার্থীকে আশ্রয় দেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, রবিবার (১৩ মার্চ) ব্রিটেনের আবাসন সচিব মাইকেল গোভ ইউক্রেন থেকে পালিয়া আসা মানুষদের সহায়তা করতে বিশেষ একটি স্কিম চালু করেন। স্কিম মোতাবেক, একজন ব্রিটিশ চাইলেই তার বাড়ির একটি কক্ষ ইউক্রেনের শরণার্থীকে দিতে পারেন। এমনকি কেউ চাইলে আলাদা ফ্যাটও  দিতে পারে।

মাইকেল গোভের এই স্কিম প্রকাশের পর বাফটা চলচ্চিত্র পুরস্কারের লাল গালিচায় সাংবাদিকদের মুখোমুখী হন বেনেডিক্ট। এসময় তিনি স্যুটের সঙ্গে ইউক্রেনের পতাকা সংবলিত একটি ব্যাজও পড়েন। তিনি বলেন, আশা করছি একজন শরণার্থীকে আশ্রয় দিতে পারবো।

বেনেডিক্ট বলেন, আমাদের সকলকে যা করতে হবে তা হল শরণার্থী সংকট যত বাড়বে আমাদের আমাদের রাজনীতিবিদদের উপর চাপ তত অব্যাহত রাখতে হবে। পুতিন সরকারের উপর চাপ অব্যাহত থাকবে। যেকোনো উপায়ে ইউক্রেনের মানুষকে সহায়তা করতে হবে। হতে পারে তা অনুদান কিংবা বাড়ির একটি কক্ষ ইউক্রেনের শরণার্থীকে দেওয়া।